Wellcome to National Portal

উপজেলা সমবায় কার্যালয়, লাখাই, হবিগঞ্জ এর তথ্য বাতায়নে আপনাকে স্বাগতম। আমাদের সম্পর্কে জানতে সেবা বক্সে প্রবেশ করুন। ধন্যবাদ।

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
জাতীয় তথ্য বাতায়ন
বিস্তারিত

হবিগঞ্জের লাখাই উপজেলায় ন্যাশনাল পোর্টাল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ অদ্য ২২/০৫/২২ খ্রি: তারিখে অনুষ্ঠিত হয়েছে। এটুআই কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীদের নিয়ে দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় । দিনব্যাপী এ প্রশিক্ষণে ন্যাশনাল ওয়েব পোর্টাল ব্যবস্থাপনা, নিজ নিজ দপ্তর কর্তৃক ওয়েব পোর্টালে তথ্য উপাত্ত উপস্থাপন করে নিয়মিত আপডেট করার বিষয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হয়।


উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ন্যাশনাল ওয়েব পোর্টাল বাস্তবায়ন সংক্রান্ত প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর,এটুআই । প্রশিক্ষণ প্রোগ্রামে জুম অংশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব ইশরাত জাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) জনাব মোঃ রফিকুল আলম।


প্রধান অতিথি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর তাঁর বক্তব্যে বলেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেবা সহজীকরণসহ তথ্যের অবাধ নিশচয়তা নিশ্চিতে ওয়েব পোর্টাল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।


বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)  তার বক্তব্যে বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ করতে কাজ করে যাচ্ছে এবং ন্যাশনাল ওয়েব পোর্টাল তার একটি বৃহৎ প্রমাণ। এর মাধ্যমে সেবাগ্রহীতারা পৃথিবীর যেকোন প্রান্ত থেকে বসে ইন্টারনেট ব্যবহার করে জেলা, উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়ের পর্যন্ত তথ্য সংগ্রহ করতে পারবেন। তিনি প্রশিক্ষণের সফলতা কামনা করেন এবং সবাইকে ধন্যবাদ জানান।


দিনব্যাপী এ প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ দৌলতুজ্জামান খান্‌ উপসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, জনাব মোহাম্মদ শামছুজ্জামান, উপসচিব ও ন্যাশনাল পোর্টাল ইপ্লিমেন্টেসন স্পেসিয়ালিস্ট, এটুআই, জনাব আব্দুর রহিম সহকারী প্রোগ্রামার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, লাখাই কার্যালয়, হবিগঞ্জ।


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লাখাই উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ শরীফ উদ্দিন। সভাপতি তার বক্তব্যে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সেবা সহজীকরণের স্বার্থে এবং সরকারের উন্নয়ন কাজের  প্রচার প্রচারণার স্বার্থে ওয়েব পোর্টাল আপডেট রাখার প্রতি সকল দপ্তরের কর্মকর্তা/কর্মচারীদের প্রতি গুরুত্বারোপ করেন।

ডাউনলোড
প্রকাশের তারিখ
23/05/2022
আর্কাইভ তারিখ
23/06/2022